▁নি মি ং
দপ্তর
▁নি মি ং
দপ্তর

তারযুক্ত বনাম ওয়্যারলেস গেমিং মাউস [2024 গাইড]

2024 এর প্রথম ত্রৈমাসিক ইতিমধ্যেই পেরিয়ে গেছে, এবং গেমিং পেরিফেরালগুলির উন্নতিগুলি মোটেও হতাশ হয়নি৷ যাইহোক, এই সমস্ত উন্নতি এবং গেমিং শিল্পের দ্রুত গতির বিস্তার সঠিক টুলটিকে আরও কঠিন করে তোলে, কারণ ডিভাইসগুলির প্রাপ্যতা অভূতপূর্ব মাত্রায় বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে একটি মাউস নির্বাচন করা অন্য কোনও গেমিং ডিভাইস বেছে নেওয়া থেকে আলাদা নয়, কারণ আপনি আপনার প্রয়োজনের জন্য নিখুঁত ডিভাইস সম্পর্কে অসংখ্য বিজ্ঞাপনের মুখোমুখি হন।

▁দ া ন’এই সব বিজ্ঞাপন সম্পর্কে চিন্তা করবেন না. আমরা আপনার পিছনে আছে! এই ব্লগটি আপনার গেমিং প্রয়োজন অনুসারে মাউস অর্জন করার আগে সমস্ত প্রয়োজনীয় তথ্য নিয়ে আলোচনা করবে। আমরা বছরের সবচেয়ে আলোচিত বিষয় নিয়েও আলোচনা করব: একটি ওয়্যারলেস গেমিং মাউস কিনবেন নাকি তারযুক্ত।

 

সেরা তারযুক্ত এবং ওয়্যারলেস গেমিং মাউস কীভাবে চয়ন করবেন?

বেশিরভাগ প্রো গেমাররা সবসময় ইঁদুর পছন্দ করে। তাদের শৈলীর জন্য নিখুঁত ম্যাচ বেছে নেওয়ার জন্য তাদের মানদণ্ড নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির চারপাশে ঘোরে যা তাদের জন্য উল্লেখযোগ্য চুক্তি-ব্রেকার। এটি একটি তারযুক্ত গেমিং মাউস, ওয়্যারলেস মাউস বা ব্লুটুথ মাউসই হোক না কেন, এটি অবশ্যই উড়ন্ত রঙের সাথে চেকলিস্ট পাস করতে হবে৷ ▁সম্ প ন ্ ন’এই সমালোচনামূলক কারণগুলির একটি সংক্ষিপ্ত কটাক্ষপাত.

ভোটদানের হার/ বিলম্ব

পোলিং রেট বা রিফ্রেশ রেট হল একটি মাউস কম্পিউটারে এক সেকেন্ডের মধ্যে কতবার ডেটা পাঠায়, হার্টজ (Hz) এ পরিমাপ করা হয়। পোলিং রেট লেটেন্সির বিপরীত, উদাহরণস্বরূপ, 125Hz এর পোলিং রেট মানে 4ms এর লেটেন্সি। প্রতিযোগী গেমারদের মধ্যে জনপ্রিয় লেটেন্সি মান হল 1 ms বা তারও কম (পোলিং রেট 1000Hz বা তার বেশি)।

ডিপিআই এবং ত্বরণ

উচ্চ অপটিক্যাল সেন্সর সংবেদনশীলতা, যাকে ডটস পার ইঞ্চি (DPI) হিসাবে পরিমাপ করা হয়, গেমিং ইঁদুরের জন্য একটি আবশ্যক গুণমান। একটি গড় গেমিং মাউসের পরিসর 800-16000 ডিপিআই, কিন্তু প্রতিযোগিতামূলক এবং দ্রুত-প্রতিক্রিয়া গেমগুলির জন্য, সুনির্দিষ্ট গতিবিধি নিশ্চিত করতে এটি ন্যূনতম 1600 ডিপিআই-এর চেয়ে বেশি হতে হবে। 15G বা তার বেশি উচ্চ ত্বরণের সাথে এই সংবেদনশীলতা যুক্ত করুন এবং আপনি নিজের জন্য এমন একটি টুল পেয়েছেন যা হারানো কঠিন।

সংযোগ এবং হস্তক্ষেপ

অন্য ডিভাইস হস্তক্ষেপ ছাড়া বিরামবিহীন সংযোগ অন্য “অবশ্যই থাকতে হবে” একটি গেমিং মাউসের বৈশিষ্ট্য, তারযুক্ত বা বেতার। ওয়্যারলেস ডিভাইসগুলি হস্তক্ষেপের প্রবণ, তবে নির্মাতারা এখন এই সমস্যাটির দিকে মনোনিবেশ করেছেন এবং সাম্প্রতিক বেতার এবং ব্লুটুথ ইঁদুর মহান প্রতিশ্রুতি দেখিয়েছেন.

ওজন এবং এরগনোমিক্স

দ্রুতগতির গেমগুলির জন্য একটি হালকা গেমিং মাউস, বিশেষ করে FPS গেমগুলির জন্য আদর্শ, 70 থেকে 100g এর মধ্যে একটি হালকা ওজনের মাউস এমন একটি প্রান্ত যা বেশিরভাগ প্রো গেমাররা পছন্দ করে। একটি ergonomic নকশা সঙ্গে এই হালকা দম্পতি এবং বর্ধিত ঘন্টার জন্য স্ট্রেন-মুক্ত গেমিং হ্যালো বলুন.

খরচ এবং স্থায়িত্ব

আপনি যাই কিনুন না কেন, শেষ পর্যন্ত, এটি সবই আপনার বাজেটে নেমে আসে এবং একজন ব্যক্তি সর্বদা একটি নির্দিষ্ট মূল্য বন্ধনীর মধ্যে প্রমাণিত স্থায়িত্ব এবং পারফরম্যান্স ট্র্যাক রেকর্ড সহ একটি সুনামধন্য পণ্য কিনতে চায়৷

 

আপনার গ্রিপ এবং হাতের আকার বোঝা

একটি কেনাকাটা করার আগে, একটি প্রায়ই অবহেলিত অংশ হল আপনার ব্যবহার করা গ্রিপের ধরন বোঝা, যা স্বাভাবিকভাবেই আসে। পূর্বের অভিজ্ঞতা থেকে, আপনি লক্ষ্য করেছেন যে পণ্যটি ভাল হলেও, এটি ঠিক করে না’আপনার হাতে ঠিক মনে হচ্ছে না। ওয়েল, এটা আপনার গ্রিপ শৈলী কারণে হতে পারে.

পাম গ্রিপ

সর্বাধিক ব্যবহৃত গ্রিপ আপনার হাতে মাউসকে খাম করে রাখে, যা আপনাকে আপনার পুরো হাত দিয়ে এটির সাথে যোগাযোগ করতে দেয়। একটি ergonomic নকশা সহ একটি দৈত্যাকার মাউস এই গ্রিপের জন্য আদর্শ, যা ব্যবহারকারীর অভিজ্ঞতা আরামদায়ক এবং RTS, MOBA, এবং RPG গেমগুলির জন্য উপযুক্ত। বড় হাতের লোকেরা এই গ্রিপটিকে অন্যান্য গ্রিপের চেয়ে বেশি স্বাভাবিক বলে মনে করে।

ক্লো গ্রিপ

এতে, আপনার আঙ্গুলগুলি বোতামের সাথে যোগাযোগ করে এবং তালুর গোড়াটি মাউসের অন্য পাশে থাকে, এটি একটি নখর আকৃতি দেয়। এই গ্রিপটি FPS-এর মতো দ্রুত গতির গেমগুলির জন্য আদর্শ এবং একটি মাঝারি আকারের হাতের জন্য একটি ছোট এবং হালকা ওজনের মাউস এই গ্রিপের সাথে ভাল।

ফিঙ্গারটিপস গ্রিপ

শুধুমাত্র আঙ্গুলের সাথে যোগাযোগ করা এবং আপনার হাতের তালু মাউস প্যাডে বিশ্রাম নিয়ে, এই গ্রিপটি একটি ছোট, হালকা মাউসের সাথে ভাল কাজ করে তবে গেমিংয়ের জন্য আরও ভাল হতে পারে। এটি প্রতিদিনের কাজ এবং ব্রাউজিংয়ের জন্য অনেক বেশি উপযুক্ত।

 

তারযুক্ত বনাম। ওয়্যারলেস: লেটেন্সি মিথ ভাঙা

গেমিং মাউস ওয়্যারলেস সেটআপগুলি কয়েক বছর ধরে বাজারে রয়েছে। তবুও, গেমাররা সর্বদা ওয়্যারলেস এবং ব্লুটুথ মাউসের উচ্চ বিলম্ব সম্পর্কে অভিযোগ করে, এটিকে প্রতিযোগিতামূলক গেমিংয়ের জন্য অনুপযুক্ত বলে উল্লেখ করে। ঠিক আছে, এটি সঠিক ছিল, কিন্তু এখন, অনেক ওয়্যারলেস এবং ব্লুটুথ ইঁদুরের তুলনায় লেটেন্সির সমান তারযুক্ত গেমিং ইঁদুর একটি অনুরূপ মূল্য বন্ধনী মধ্যে. অনেক ওয়্যারলেস ইঁদুর 1 ms এর লেটেন্সি এবং অন্যান্য সমস্ত বৈশিষ্ট্য সহ আরও নীচে বিজ্ঞাপন দেয় এবং গতির বর্ধিত পরিসরের অতিরিক্ত সুবিধা। কিছু ওয়্যারলেস ডিভাইস এমনকি অতি-উচ্চ ভোটদানের হারের বিজ্ঞাপন দিচ্ছে, ওয়্যারলেস গেমিং ইঁদুরের প্রবণতাকে বর্তমানের একটি জিনিস করে তুলেছে।

 

প্রতিটি বাজেটের জন্য শীর্ষ বাছাই: বৈশিষ্ট্য এবং খরচের ভারসাম্য

এখানে, আমরা সেরা উপলব্ধ গেমিং মাউস ওয়্যারলেস কনফিগারেশন এবং ব্লুটুথ মাউসের মূল্য পরিসীমা অনুযায়ী একটি তালিকা সংকলন করেছি।

রেজার ভাইপার V3 হাইপারস্পিড: অতুলনীয় গতি

চশমা

●  লাইটওয়েট, 82g

●  8000 Hz একটি ভোটের হার

●  280 ঘন্টা ব্যাটারি ব্যাকআপ

●  সুপিরিয়র 30K অপটিক্যাল সেন্সর

▁প্র থ ম

যদি কেউ আপনাকে বলে যে আপনি একটি মিলিসেকেন্ডের এক-অষ্টমাংশের মতো লেটেন্সি সহ একটি গেমিং মাউস ওয়্যারলেস সেটআপ পেতে পারেন, তাহলে আপনি এটিকে মিথ্যা বলে ধরে নেবেন। কিন্তু Razer Viper V3 HyperSpeed ​​গেমিং মাউস ঠিক সেটাই দেয়! একটি অতি-উচ্চ পোলিং রেট ডঙ্গল এবং ক্যাবল (আলাদাভাবে কেনা) সহ, আপনি বেশিরভাগ তারযুক্ত গেমিং ইঁদুরের নীচেও লেটেন্সি পেতে পারেন এবং এর হালকা ওজনের এবং উচ্চ অপটিক্যাল সেন্সর এটিকে সমস্ত শ্রেণীর গেমের জন্য উপযুক্ত করে তোলে৷ শুধুমাত্র একটি AA ব্যাটারি দ্বারা চালিত, এটি হাইপার পোলিং রেটে সর্বোচ্চ 50 ঘন্টার সাথে গড় ভোটে 280 ঘন্টা নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা প্রদান করে৷

MEETION BTM011: একটি বাজেটে গেমিংয়ের জন্য সেরা ব্লুটুথ মাউস

 

তারযুক্ত বনাম ওয়্যারলেস গেমিং মাউস [2024 গাইড] 1 

চশমা

●  ওজনে 72 গ্রাম

●  চাপ সামঞ্জস্যযোগ্য বোতাম

●  12000 DPI পর্যন্ত উচ্চ সংবেদনশীলতা

●  নান্দনিক RGB আলো

▁প্র থ ম

আপনার যদি একটি টাইট বাজেট থাকে কিন্তু গেমিং বজায় রাখতে চান, তাহলে MEETION BTM011 দেখুন। এটি একটি উচ্চ-সংবেদনশীলতা গেমিং মাউসের জন্য একটি অত্যন্ত লাভজনক বিকল্প প্রদান করে, খুব হালকা ওজনের, এবং শক্তি-দক্ষ ব্লুটুথ প্রযুক্তি রয়েছে৷ আপনার ক্লিকের জন্য চাপ সমন্বয় সেটিংস এবং কাস্টমাইজযোগ্য ডিপিআই সেটিংস এটিকে FPS, MMO, RPG, ইত্যাদি সহ সমস্ত গেমের জন্য উপযুক্ত করে তোলে।

MEETION GM22: সেরা অর্থনৈতিক তারযুক্ত গেমিং পার্টনার

চশমা

●  সামঞ্জস্যযোগ্য সংবেদনশীলতা 4800 DPI

●  1000Hz ভোটের হার।

●  3D নন-স্লিপ রোলার

●  এরগনোমিক ডিজাইনের সাথে অন্তহীন আরাম

▁প্র থ ম

একটি গেমিং মাউস খুঁজে পাওয়া যা একটি পকেট-বান্ধব ডিভাইসের সমস্ত প্রয়োজনীয় চেকগুলিতে টিক দেয়, একটি উচ্চ ভোটের হার, উচ্চ ফ্রেমের হার, চরম স্থায়িত্ব এবং দুর্দান্ত নান্দনিকতা এখনও একটি বিরল ঘটনা। কিন্তু MEETION GM22 এই সমস্যার দ্রুত সমাধান করে। এখন, আপনি একটি শীর্ষস্থানীয় গেমিং অভিজ্ঞতা পেতে RGB আলো দিয়ে সজ্জিত একটি জমকালো নান্দনিক মাউস দিয়ে আপনার গেমিং সেটআপকে উন্নত করতে পারেন, কারণ এতে উচ্চ ভোট এবং ফ্রেম রেট রয়েছে। এখন, প্রতিযোগিতামূলক গেমগুলি নাগালের মধ্যেই রয়েছে এবং আপনি আপনার পকেট খালি করার বিষয়ে চিন্তা করতে পারবেন না।

তারযুক্ত বনাম ওয়্যারলেস গেমিং মাউস [2024 গাইড] 2 

LOGITECH G502: সেরা কাস্টমাইজযোগ্য গেমিং পার্টনার

চশমা

●  লজিটেক লাইটস্পিড ওয়্যারলেস প্রযুক্তি

●  কম বিলম্ব 1ms

●  উচ্চ 25K অপটিক্যাল সেন্সর

●  114g মাউসের সাথে সামঞ্জস্যযোগ্য ওজন

বর্ণনা

Logitech G502 গেমিং মাউস ওয়্যারলেস কনফিগারেশন কানেক্টিভিটির একটি অত্যন্ত প্রয়োজনীয় সমস্যা সমাধান করে, যা বেতার ডিভাইসগুলিতে সাধারণ। এর লাইটস্পিড ওয়্যারলেস টেকনোলজি এবং মাল্টিচ্যানেল কানেক্টিভিটি কম ল্যাগ সহ নিরবচ্ছিন্ন গেমপ্লে নিশ্চিত করে। সামঞ্জস্যযোগ্য ওজন কাস্টমাইজেশনকে অন্য স্তরে নিয়ে যায়। এর সুপার কুল ডিজাইন, কালো রঙ এবং আরজিবি আলো একে প্রতিটি গেমিং সেটআপের জন্য একটি ধাপ বাড়িয়ে তোলে। দীর্ঘ ব্যাটারি লাইফ এবং চার্জ করার সময় গেম খেলার ক্ষমতা নিরবচ্ছিন্ন গেমপ্লে নিশ্চিত করে।

Logitech G Pro X সুপারলাইট 2: দ্রুত, হালকা এবং নির্ভরযোগ্য। সব এক!

চশমা

●  4000 Hz পোলিং রেট

●  আল্ট্রা লাইটওয়েট, 60g

●  বিরামহীন লাইটস্পিড সংযোগ

●  32K উচ্চ অপটিক্যাল সেন্সর

▁প্র থ ম

Logitech সর্বোত্তম লাইটওয়েট গেমিং মাউস ওয়্যারলেস ডিভাইস সরবরাহ করে যা হারানো কঠিন। এর আল্ট্রালাইটওয়েট এবং মাত্র 0.25ms এর কম লেটেন্সি একটি প্রাণঘাতী কম্বো, এছাড়াও, ওয়্যারলেস প্রযুক্তির স্বাচ্ছন্দ্যের সাথে, বিশেষ করে FPS গেম খেলে এমন যেকোনো প্রো গেমারের জন্য এটি একটি স্বপ্নের পছন্দ। কানেক্টিভিটি এবং ব্যাটারি কোনো সমস্যা নয় কারণ Logitech-এর অত্যাধুনিক লাইটস্পিড ওয়্যারলেস প্রযুক্তি রয়েছে যা পাওয়ার সাশ্রয়ী এবং সংযোগ সমস্যা সমাধান করে।

 

সঠিক আনুষাঙ্গিক সঙ্গে আপনার মাউস জোড়া

সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনা করা হয় “তথ্য” এখন যেহেতু আমরা কেনার আগে বিবেচনা করার জন্য আপনার জন্য প্রয়োজনীয় সমস্ত ডেটা সংগ্রহ করেছি গেমিং মাউস বেতার বা তারযুক্ত ডিভাইস বা এমনকি একটি গেমিং ব্লুটুথ মাউস। ধরুন আপনি ডন’উপরোল্লিখিত যোগ্যতার ভিত্তিতে এই সমস্ত ডিভাইসগুলিকে বিশ্লেষণ করতে চাই না। সেই ক্ষেত্রে, আমরা আপনার জন্য বিশেষভাবে আমাদের সুপারিশ উল্লেখ করেছি যাতে আপনি নিশ্চিত না হন’এই ব্লগ পড়ার পর খালি হাতে ফিরবেন না।

 

আর অপেক্ষা করবেন না; এখনই মাউসের পছন্দের মাধ্যমে আপনার গেমিং শৈলী প্রকাশ করুন, এবং এর সাথে, আপনি অতি-দ্রুত গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে বা পাওয়ার জন্য সমানভাবে ভাল মাউস প্যাড হাইপার-স্পিড ওয়্যারলেস ডঙ্গলের মতো সঠিক আনুষাঙ্গিকগুলি বেছে নিয়ে আপনার শৈলী এবং স্বাচ্ছন্দ্যকে আরও পরিপূরক করতে পারেন। কিছু টাকা বাঁচাতে ডিলের মাধ্যমে ওয়্যারলেস মাউস এবং কীবোর্ডের একটি কম্বো। Logitech G Pro X2 এর সাথে, আপনি ওয়্যারলেস প্রযুক্তির সাথে যেতে পারেন, একটি ওয়্যারলেস গেমিং কীবোর্ড, মাউস, হেডসেট এবং চার্জিং সিস্টেম পেতে পারেন এবং কেবল ব্যবস্থাপনাকে বিদায় জানাতে পারেন।

 

পূর্ববর্তী
Wired vs Wireless: Which Gaming Mouse Should You Choose in 2024?
Why Do Gamers Prefer Wired Mouse?
পরবর্তী
▁/▁/▁/▁/▁/▁/▁/
কোন তথ্য নেই
▁গ ে টি ন ▁ও য়া র্ টি থ া স

▁উ ত ্ স

আমাদের সম্প্রদায়ে যোগ দিন
গেমারদের জন্য পারফেক্ট চয়েস

কপিরাইট © 2023 Meetion.com. সর্বস্বত্ব সংরক্ষিত | ▁স্ য াম ি ট

弹窗效果
আপনি কি প্রবেশ করতে চান?
কোন তথ্য নেই
কোন তথ্য নেই
Customer service
detect